১৪ই ফাল্গুন, ১৪২৭ | শনিবার | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১

বিস্তারিত সংবাদ

সাটুরিয়ায় ২ ইটভাটা গুড়িয়ে দিলো প্রশাসন ৫ লাখ টাকা জরিমানা আদায়

সর্বশেষ আপডেট জানুয়ারি ৮, ২০২১ ইং

সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি :
পরিবেশ অধিদপ্তরের ছার পত্র না থাকায় মানিকগঞ্জেন সাটুরিয়া উপজেলার হাজিপুর এলাকায় অবৈধ ভাবে কৃষি জমিতে ইটভাটা পরিচালনা করায় দুটি ইট ভাটা ভেকু দিয়ে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। অবৈধভাবে ইটভাটা চালানোর কারণে বিবি ব্রিকসে মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে, সাটুরিয়া উপজেলার হাজিপুর গ্রামে কৃষকের কৃষি আবাদী জমির উপর গড়ে ওঠে ওই দুটি ইটভাটা। ওই দুটি ইটভাটার কারণে কৃষক চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে। ব্রিকসের মালিকদের কৃষকরা অবগত করলে তারা উল্টো কৃষকদের হয়রানি করে থাকে। পরিবশে অধিদপ্তরে এ বিষয়ে অভিযোগ হলে মানিকগঞ্জ পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সাদেকুর রহমান সবুজ অভিযান পরিচালনা করে বিবি ব্রিকস ও খান ব্রিকস গুড়িয়ে দেন। এ সময় বিবি ব্রিকসের মালিক মোঃ সাজাহান সিরাজকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। খান ব্রিকসের মালিককে না পাওয়ায় তার ইটভাটাসহ বিবি ব্রিকস ধ্বংস করে দেয় ফায়ার সার্ভিসের কর্মীরা।

মানিকগঞ্জের পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাদেকুর রহমান সবুজ জানান, বিবি ব্রিকস ও খান ব্রিকসের পরিবেশ ছারপত্র না থাকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। সাটুরিয়ায় পর্যায় ক্রমে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি। এসময় র‌্যাব ৪ এর কোম্পানি কমান্ডার উনু মং চাকমা ও মানিকগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নুর আলম ও ফায়ার সার্ভিসের লিডার মোঃ আনোয়ার হোসেন অভিযানে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *