৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ | বুধবার | ১৯শে মে, ২০২১

বিস্তারিত সংবাদ

সাটুরিয়ায় কৃষকের মাঝে কৃষি উপকরণ ও কম্বাইন হারভেস্টার বিতরণ

সর্বশেষ আপডেট এপ্রিল ১৪, ২০২১ ইং

সাটুরিয়ায় কৃষকের মাঝে কৃষি উপকরণ ও কম্বাইন হারভেস্টার বিতরণআমারজমিন, নিজস্ব প্রতিনিধি

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বিনামূল্যে কৃষি উপকরণ ও ৫০% উন্নয়ন সহায়তায় কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়েছে। সাটুরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ বিতরণ কার্য অনুষ্ঠিত হয়।

এসময় ১২’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মাঝে বিনামূল্যে প্রণোদনার আউশ বীজ ও সার বিতরণ করা হয়। এসময় প্রতি জন কৃষক কৃষাণীর মাঝে এক বিঘা জমির জন্য ৫ কেজি উফশী আউশ , ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

এছাড়াও উপজেলায় মোট চারটি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়। ৩০ লাখ টাকা মূল্যের প্রত্যেকটি হারভেস্টারে ৫০% উন্নয়ন সহায়তায় ১৫ লক্ষ টাকা দিয়ে কৃষকরা কিনে নেন। প্রতিটি হারভেস্টার ঘণ্টায় দুই বিঘা জমি ধান কাটতে পারবে। যা কৃষকের জমির ধান কাটতে অর্ধেক খরচ কম পড়বে এবং কৃষকরা দ্রুত ধান কেটে ঘরে তুলতে পারবেন।

উক্ত অনুষ্ঠানে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল মজিদ ফটো। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ জোহরা, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ খলিলুর রহমান, বালিয়াটি ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল আমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *