১১ই মাঘ, ১৪২৭ | সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১

বিস্তারিত সংবাদ

মরদেহ উদ্ধার

সাটুরিয়ায় অবৈধ ড্রেজিংয়ের বালুর গর্তে পরে স্কুল ছাত্রীর মৃত্যু আহত ২

সর্বশেষ আপডেট নভেম্বর ২৩, ২০২০ ইং

আমারজমিন নিউজ ডেস্ক :
মানিকগঞ্জের সাটুরিয়ায় অবৈধ ড্রেজিংয়ের বালুর গর্তে পরে ইমা আক্তার নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো দুই শিশু। রোববার বেলা সাড়ে ৩ টার দিকে উপজেলার কামতা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত ইমা ওই গ্রামের হোটেল ব্যবসায়ী ইয়াদ আলীর মেয়ে। সে উপজেলার ধানকোড়া গিরীশইন ইনস্টিটিউটের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী।
জানা গেছে, কামতা এলাকার মোঃ হানিফ ও আলাউদ্দিন এবং ইদ্রিস আলী অবৈধ বালু ব্যবসায়ী ওই এলাকায় অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে দীর্ঘদিন ধরে। এতে এক সময়ের নদীর পাড়ের কৃষকের আবাদী জমি বিশাল জলাশয়ের পরিনত হয়। রোববার বিকেলে একই পরিবারের তিন শিশু খেলতে গেলে উত্তোলণকৃত বালুর পাড় ভেঙ্গে গভীর নিচে পরে যায়। দুই শিশু সাতড়িয়ে পাড়ে আসতে পারলেও ইমা নামে শিশুটি পানিতে তলিয়ে যায়। কিছুক্ষণ পর তার মৃতু দেহ ভেসে উঠে। এ ঘটনায় অবৈধ বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করে পুলিশ প্রশাসনের কাছে।
উপজেলা যুবলীগের নেতা ফারুক হোসেন জানান, ইমাদের বাড়ির পাশেই অবৈধ ড্রেজিং দিয়ে বালু উত্তোলনের ফলে গর্তের সৃষ্টি হয়েছে। খেলতে গিয়ে ইমা ও একই এলাকার দুই শিশু ওই গর্তের পানিতে পরে যায়। দুই শিশুকে উদ্ধার করা হলেও ইমাকে জীবিত উদ্ধার করা যায়নি।
এব্যাপারে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান মিঞা জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *