১১ই মাঘ, ১৪২৭ | সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১

বিস্তারিত সংবাদ

ভ্যাকসিন আবিস্কার হলে সামনের দিনগুলিতে মাস্ক পড়তে হবে না

সর্বশেষ আপডেট আগস্ট ২৯, ২০২০ ইং

আরমারজমিন নিউজ ডেস্ক:
মানিকগঞ্জের সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন করোনা ভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন আবিস্কার হলে আমরা দ্রুত পাব। ইতিমধ্যেই চীনের একটি ভ্যাকসিন পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়েছে। ওই ভ্যাকসিনে ভাল ফল পাওয়া গেলে সামনের দিনগুলিতে আর মাস্ক পড়তে হবে ন। তবে ভ্যাকসিন আবিস্কার না হওয়া পর্যন্ত সকলকে মাস্ক পড়ে থাকার আহবান জানান। গনজামায়েত এড়িয়ে চলার আহবান করেন। তিনি শুক্রবার দুপুরে পার তিল্লি জামে মসজিদ প্রাঙ্গনে জেলার সাটুরিয়া উপজেলার তিল্লি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের প্রথম মৃত্যু বার্ষিকীর দোয়ার মাহফিলে এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা করোনায় আর একটি মুত্যুও চাই না। কিন্ত বাংলাদেশ এখনও করোনায় মৃত্যুর সংখ্যা কম। যেখানে ভারতে ৭০ হাজার মানুষ মারা গেছে, অ্যামেরিকায় ২ লক্ষ মানুষ মারা গেছে। বাংলাদেশে ১৬ কোটি মানুষের মধ্যে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই লক্ষ করোনা আক্রান্ত মানুষ সুস্থ্য হয়েছেন। স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্তদের ভাল মানের সেবা দেওয়ায় মৃত্যুর হার কম। তবে মানুষ একটু সচেনতা থাকলে করোনা থেকে মুক্ত থাকবে বলে তিনি মনে করেন।
সদ্য প্রায়াত চেয়ারম্যান আব্দুস সালামের ছেলে বর্তমান তিল্লি ইউপি চেয়ারম্যান মো. মুরছালিন বাবুর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, গড়পাড়া ইউপি চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাটুরিয়ার ইউএনও আশরাফুল আলম, সাটুরিয়া থানার ওসি মো. মতিয়ার রহমান মিঞা। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামীলীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *