১১ই মাঘ, ১৪২৭ | সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১

বিস্তারিত সংবাদ

ঢাকা-আরিচা মহসড়কে যানবাহনের চাপ বেড়েছে

সর্বশেষ আপডেট জুলাই ৩০, ২০২০ ইং

আমারজমিন ডেস্ক
ঢাকা আরিচা মহাসড়কে পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে। বুধবার রাত ১০টার পর থেকে এ মহাসড়কের মানিকগঞ্জ অংশে যানবাহনের চাপ বাড়তে শুরু করে।
বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে এ মহাসড়কে মোটরসাইকেল, ছোট গাড়ি ও যাত্রীবাহী বাসের চাপ আরো বাড়তে থাকে ।
এদিকে, পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগ কমাতে জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্যান্য ট্রাক পারাপার বন্ধ রয়েছে। এ মহাসড়কে যাতে ট্রাক প্রবেশ করতে না পারে তার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, মহাসড়কে যাতে ট্রাক প্রবেশ করতে না পারে সে বিষয়ে ব্যাবস্থা নেয়া হয়েছে।।

ওসি মো. মনিরুল ইসলাম জানান, গতকাল দিনের বেলা পাটুরিয়ামুখী যানবাহনের চাপ কম থাকলেও রাতের দিকে তা বাড়তে শুরু করে। ঈদে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। বাসের চেয়ে এ মহাসড়কে ছোট গাড়ির চাপ বেশি। নৌপথে ট্রাক পারাপার বন্ধ থাকায় যে সকল ট্রাক এ মহাসড়কে প্রবেশ করেছে সেগুলো ধামরাইয়ের বাথুলী অংশে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন জানান, পাটুরিয়া ঘাট এলাকায় সাধারণ মানুষের যাত্রা নিশ্চিত করতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় একটি মেডিক্যাল টিম ও সাবর্ক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (মানিকগঞ্জ) হাফিজুর রহমান জানান, বার-বাড়িয়া থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত জেলা পুলিশের পক্ষ থেকে ৫৭৪ জন পুলিশ সদস্য মোতায়ন করা হয়েছে। যেকোন ধরনের আইন শৃঙ্খলা রক্ষার কাজে তারা সর্বদা প্রস্তুত রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *