১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ | মঙ্গলবার | ১লা ডিসেম্বর, ২০২০

বিস্তারিত সংবাদ

কক্সবাজারে পুলিশের ১ হাজার ১৪১ কনস্টেবলকে একযোগে বদলি

সর্বশেষ আপডেট সেপ্টেম্বর ২৫, ২০২০ ইং

আমারজমিন অনলাইন ডেস্ক :
এবার কক্সবাজার জেলা পুলিশের ১ হাজার ১৪১ কনস্টেবলকে একযোগে বদলি করা হয়েছে। এরা জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত ছিলেন। এর আগে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজার জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৩৪ জন ইনস্পেক্টরকে বদলি করা হয়। গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজার জেলা পুলিশ সুপারকে এবং ২১ সেপ্টেম্বর বদলি করা হয়েছিল আরও ৭ জন কর্মকর্তাকে।
দেশের ইতিহাসে জেলা পুলিশের এতবড় বদলির নজির আর নেই।
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) কক্সবাজার জেলার সব পুলিশ পরিদর্শককে (৩৪ জন) একযোগে বদলির পর থেকেই গুঞ্জন চলতে থাকে এবার কনস্টেবল পর্যায়ে বড়সড় বদলি করা হবে। ঠিকই একই দিন পুলিশ হেডকোয়ার্টারের এক আদেশে কক্সবাজার জেলায় কর্মরত একহাজার ১৪১ জন পুলিশের কনস্টেবলকে বিভিন্ন জায়গায় বদলি করা হয়েছে।
অন্যদিকে, এর আগে কক্সবাজারের থানাগুলোতে নতুন ৮ জনকে ওসির দায়িত্ব দেয়া হয়েছে। একইসঙ্গে আরও ২৯ জন পরিদর্শককে কক্সবাজারে পোস্টিং দেয়া হয়েছে। পৃথক দু আদেশে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। কক্সবাজারে পোস্টিং হওয়া অফিসারদের শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম রেঞ্জে যোগদান করতে বলা হয়েছে।
কক্সবাজারে নতুনভাবে দায়িত্বপ্রাপ্ত আট থানার ৮ অফিসার ইনচার্জ (ওসি) হলেন- সাতক্ষীরা জেলা থেকে শেখ মুনির উল গিয়াস, সিরাজগঞ্জ জেলা থেকে মো. হাফিজুর রহমান, সুনামগঞ্জ জেলা থেকে আহম্মদ সনজুর মোরশেদ, নওগাঁ জেলা থেকে মো. আব্দুল হাই, গোপালগঞ্জ জেলা থেকে শাকের মোহাম্মদ যুবায়ের, নীলফামারী জেলা থেকে কেএম আজমিরুজ্জামান, ডিএমপি ঢাকা থেকে মো. সাইফুর রহমান মজুমদার ও মৌলভীবাজার জেলা থেকে মো. জালাল উদ্দিন।
এই বদলির আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে পুলিশ সুপার (এসপি) এবি এম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসাবে বদলি করা হয়।
আর ঝিনাইদহের এসপি হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেওয়া হয়। নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেছেন।
অন্যদিকে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় নেন। এর আগে ২১ সেপ্টেম্বর বদলি করা হয়েছে অপর সাত পুলিশ কর্মকর্তাকে।
যার মধ্যে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইনকে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.আদিবুল ইসলামকে মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার, কক্সবাজার সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজওয়ান আহমেদকে গাজীপুর জিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এবং মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার রতন কুমার দাশ গুপ্তকে চট্টগ্রাম নবম এপিবিএনের সহকারী পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।
এছাড়া, ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার বাবুল চন্দ্র বণিককে চট্টগ্রাম আরআরএফের সহকারী পুলিশ সুপার, চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মো. মতিউল ইসলামকে নোয়াখালীর সহকারী পুলিশ সুপার এবং ডিএসবির সহকারী পুলিশ সুপার মো. শহিদুল ইসলামকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহকারী পুলিশ কমিশনার হিসবে বদলি করা হয়েছে।
এদের পরিবর্তে পুলিশ হেডকোয়ার্টাসের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামকে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), পুলিশ হেডকোয়ার্টাসের অতিরিক্ত পুলিশ সুপার মামুন আল ইসলামকে কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এবং চট্টগ্রামের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পংকজ বড়ুয়াকে কক্সবাজার সদরের অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।
এছাড়া, চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার মো. জাহেদুল ইসলামকে মহেশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার, চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার কাজি শাহবুদ্দিন আহমেদকে কক্সবাজারের সহকারী পুলিশ সুপার ট্রাফিক, র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. তফিকুল ইসলামকে চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার খন্দকার গোলাম শাহনেওয়াজকে ডিএসবি কক্সবাজারের সহকারী পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *