১১ই মাঘ, ১৪২৭ | সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১

বিস্তারিত সংবাদ

এবার চাকরীর ফাঁদে ফারজানা রিক্তা

সর্বশেষ আপডেট নভেম্বর ২২, ২০২০ ইং

আহসান হাবীব, আমারজমিন :
ছোটপর্দার দর্শকপ্রিয় তিন অভিনয়শিল্পী আ খ ম হাসান, ফারজানা রিক্তা ও কল্যাণ কোরাইয়া। নিজেদের অভিনয় প্রতিভার গুনে এই তিনজনই টিভি নাটকে আলাদা গ্রহণযোগ্যতা ও দর্শকপ্রিয়তা তৈরি করেছেন। নাটক নিয়েই সারা বছর ব্যস্ত সময় পার করেন তারা। সম্প্রতি তারা তিন জন এক সঙ্গে চাকরীর ফাঁদে পড়েছেন। এক্ষেত্রে মূলত ফাঁদে পড়েছেন ফারজানা রিক্তা।

তবে জানা গেছে, এটি তাদের বাস্তব জীবনের ঘটনা নয়। জানা গেছে, চাকরীর ফাঁদে – শিরোনামে তারা তিনজন একটি একক নাটকে অভিনয় করেছেন। শেখ সানিয়াত কবির বাবু’র রচনায় সোহেল তালুকদার এর পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মীর্জা রাকিব, আল সামাদ রুবেল, সখরিয় মন্ডল, আব্দুল মালেক প্রমুখ।

এই নাটকটি প্রসঙ্গে ফারজানা রিক্তা বলেন, গল্পে দেখা যাবে গ্রামের সহজ – সরল একটি মেয়ের নতুন বিয়ে হয়েছে। স্বামী বেসরকারী একটি প্রতিষ্ঠানে চাকুরী করে। সে বিয়ের পর গ্রাম ছেড়ে শহরে এসে স্বামীর সঙ্গে থাকে। একটা সময় স্বামী বউকে খুব মিস করে। সারাক্ষণ বউকে চোখের সামনে দেখার জন্য তার অফিসে বউকে চাকুরী দেয়। তবে একটি শর্ত দেয় যে বউ বিবাহিত তা গোপন রাখতে হবে। প্রথম বউ রাজি না হলেও পরে রাজি হয়।

ফারজানারিক্তা নাটকের কাহিনী সম্পর্কে আরও জানান, একটা সময় অফিসের বস মেয়েটার প্রেমে পরে যায়। স্বামীও বউকে সন্দেহ করে। এভাবেই গল্পটি চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাবে।

এই নাটকের সহজ – সরল বউয়ের চরিত্রে অভিনয় করেছেন ফারজানা রিক্তা। ফারজানা রিক্তা জানান, মজার কাহিনী এই নাটকটি দেখে দর্শক দর্শক দারুনভাবে হবেন। তিনি জানান, খুব শীঘ্রি নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *